| |
               

মূল পাতা সারাদেশ জেলা ৫১ বছরেও শোষণ মুক্ত সমাজ প্রতিষ্ঠিত হয় নাই : মোস্তফা  


৫১ বছরেও শোষণ মুক্ত সমাজ প্রতিষ্ঠিত হয় নাই : মোস্তফা  


রহমত নিউজ ডেস্ক     16 December, 2022     07:54 PM    


বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি -বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, গণতন্ত্র, অসাম্প্রদায়িকতা, বৈষম্যহীন ও শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে না পারলে বিজয়ের চেতনা বাস্তবায়ন হবে না। দু:খজনক হলেও সত্য যে, সংবিধানে সীমাবদ্ধতা থাকলেও শোষণ মুক্ত সমাজ ৫১ বছরেও প্রতিষ্ঠিত হয় নাই।  এ অবস্থা থেকে দেশ আজ অনেক দূরে অবস্থান করছে। তাই গণতন্ত্রহীনতা আর বৈষম্য টিকিয়ে রেখে বিজয়ের স্বপ্ন পূরন করা সম্ভব না। 

আজ (১৬ ডিসেম্বর) শুক্রবার নীলফামারীর ডিমলায় মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাপ ডিমলা কমিটি আয়োজিত আলোচনা সভা ও উপজেলার নতুন কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ডিমলা উপজেলা উপদেষ্টা আবদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন দলের আহ্বায়ক জাকারিয়া হোসেন রাজু, সদস্য সচিব মোফাক্কারুল ইসলাম পেলব, উপেদেষ্টা মাহফুজার রহমান মুকু, ওয়াহেদুর রহমান, যুগ্ম আহবায়ক আবদুল মতিন, আমজাদ হোসেন লিখন,  দুলাল ইসলাম, আব্দুস শুক্কুর, ডা. বিপুল, আমিনুল ইসলাম লাইজু  প্রমুখ।

ন্যাপ মহাসচিব বলেন, দেশের সংবিধানকে তোয়াক্কা না করে লুটেরাদের প্রাধান্য দিয়ে অর্থনীতি পরিচালিত হচ্ছে। ফলে লুটপাট-দুর্নীতি, টাকা পাচার, ঋণখেলাপি বেড়ে চলেছে। উৎপাদনের সাথে সম্পর্কিত সাধারণ মানুষ মহাসংকটে পড়ছে।  লুটের ধারা অব্যাহত রাখতে শাসকরা গণতন্ত্রহীনতাকে প্রশ্রয় দিচ্ছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় লুটেরারা সমাজে দাপিয়ে বেড়াচ্ছে। আর কৃষককে জেলে যেতে হচ্ছে। এই সরকার মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও এ চেতনা ভূলুণ্ঠিত করে ক্ষমতা আকড়ে ধরে রাখতে গণতন্ত্রহীন পরিবেশ সৃষ্টি করেছে। রাষ্ট্রীয় খাতকে লুটেরাদের হাতে তুলে দিচ্ছে। ফলে বিজয়ের সুফল ৫২ বছর পরেও জনগণের কাছে পৌঁছাতে পারছে না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর নীলফামারী ডিমলা